Home / অন্যান্য / অনলাইন জবস অনলাইন থেকে ইনকাম করার জন্য যা করতে হবে

অনলাইন জবস অনলাইন থেকে ইনকাম করার জন্য যা করতে হবে

অনলাইন জবস, Onlinejobsbd , online job আপনি কি বেকার? আপনার কি একটি এনড্রয়েড ফোন আছে? চাইলে আপনি ঘরে বসেই দৈনিক হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। অনলাইন থেকে টাকা ইনকামের জন্য বাংলাদেশের কিশোররা এখন অনেক এগিয়ে। বাংলাদেশের ছেলেমেয়েরা এখন ঘরে বসে থেকে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে। আপনি কেন পারবেন না।

তবে হ্যা, অনলাইন থেকে ইনকাম করতে হলে অবশ্যই আপনাকে অনলাইনে ক্লায়েন্টকে কাজ করে দিতে হবে। অযথা অনলাইনে সারাদিন ফেসবুক , ইউটিউব দেখলে ইনকাম করতে পারবেন না। তবে হ্যা এখন কিন্তু অনেকেই ফেসবুক ও ইউটিউব থেকে হাজার হাজার ডলার ইনকাম করছে। শুধুমাত্র এনড্রয়েড ফোন ব্যাবহার করেই তারা এত কিছু ইনকাম করতে সক্ষম হয়েছে।

আপনি হয়তো ভাবতে পারেন যে ফেসবুক থেকে কিভাবে ইনকাম করা সম্ভব, সত্যিই এই কথা অনেকেই বলতে পারেন। তবে হ্যা এটি সত্য যে ফেসবুক থেকে ইনকাম করা সহজ। ফেসবুক থেকে কিভাবে ইনকাম করবেন বিস্তারিত এই পোস্টে বলছি। প্রথমে অবশ্যই আপনার একটি ফেসবুকে পেজ থাকতে হবে। আপনি ফেসবুকে ভিডিও দেখার সময় লক্ষ করে থাকবেন যে অনেক ভিডিওতে এখন বিজ্ঞাপন শো করে। হ্যা এই বিজ্ঞাপন থেকেই ইনকাম করা হয়। আপনাকে প্রথমে একটি ফেসবুক পেজ বানাতে হবে। এবং আপনার এই পেজে 10 হাজার লাইক থাকতে হবে এবং আপনাকে এই পেজে ভিডিও আপলোড করতে হবে। আপনি অন্যোর ভিডিও আপলোড করবেন না। আপনি চাইলে আপনার চারপাশের ভিডিও করে আপলোড করতে পারবেন। আপনি চাইলে মজার মজার রেসিপি এবং ঘটনা তুলে ধরে ভিডিও তৈরি করতে পারেন। 10 হাজার লাইক ও 4000 ঘন্টা ভিউ থাকবে তখন ফেসবুক আপনার পেজে ইনকামের জন্য রাস্তা বানিয়ে দেবে। আপনার পেজকে মনিটাইজেশন করে দিবে। তারপর থেকে আপনি পেজে ভিডিও ছাড়ার পর আপনার ভিডিওতে বিজ্ঞাপন দিবে। এভাবেই আপনি ইনকাম করতে পারবেন। ফেসবুকে কি শুধু পেজ খুলে, ভিডিও তৈরি করেই ইনকাম করা যায়? না এখন ফেসবুক থেকে আরও অনেকভাবে ইনকাম করা সম্ভব। যাইহোক আপনারা কমেন্ট করবেন আপনি কি এই সম্পর্কে জানতে চান কিনা। তাহলে আমরা এসব নিয়ে আলোচনা করবো।

এখন আসি ইউটিউব নিয়ে। আপনারা এটা আগে থেকেই জানেন যে ইউটিউব থেকে ইনকাম করা সম্ভব। ইউটিউবে চ্যানেল ক্রিয়েট করার পর ভিডিও ছেড়ে ইনকাম করা সম্ভব। আপনরা এখন চাইলে ইউটিউবে সার্চ করতে পারেন। দেখবেন অসংখ্য ভিডিও আসবে। তারপর সেই অনুযায়ী কাজ করে ইনকাম করতে পারবেন।

অনলাইনে ইনকাম করার জন্য আরও অনেক রাস্তা আছে। আমরা একখ কিছু সাইট নিয়ে কথা বলবো। এই সাইট গুলো থেকেও ইনকাম করতে পারবেন।

যারা লিখতে ভালোবাসেন তারা এই সাইট গুলো থেকে ইনকাম করতে পারবেন– অনলাইন রাইটিং জবস, ডেইলি পোস্টস, কানাডিয়ান ফ্রিল্যান্স রাইটিং জবস, টেক্সটব্রোকার, জার্নালিজম জবস, মিডিয়া বিসট্রো,দ্য শেলফ, প্রো ব্লগার জবস।

সবধরনের ফ্রিল্যান্সিং কাজ পাওয়া যায় যেসব সাইটে– ফাইভার,আপওয়ার্ক গুরু, ফ্রিল্যান্সার, উই ওয়ার্ক রিমোটলি, ফিভেরর,অনসাইট,  ফোলিয়ো,ম্যাচিস্ট, মেকানিক্যাল টার্ক, দ্য মুসে, ইনডিড, ফ্রিল্যান্সড, স্কিপ দ্য ড্রাইভ, ভার্চ্যুয়াল ভোকেশনস, র‍্যাট রেস রিবেলিওন, ওয়ার্কিং নোম্যাডস, রিমোটিভ,ফ্লেক্সজবস,পিপপ পার আওয়ার, ক্রাউড সাইট, ইউনোজুনো,জাস্ট অ্যানসার, ক্রোপ,ক্লাউড পিপস,মিফি জবস,একুয়েন্ট।

যারা শিক্ষণীয় কিছু করতে চান– টিউটর ডট কম, চিগ টিউটরস,টিউটর ভিসতা।

যারা ছবি তুলতে ভালোবাসেন-ফ্লেক্সজব, ফ্রিল্যান্স ফটোগ্রাফার জবস, ফটোগ্রাফি জবস, গেট ফটোগ্রাফি জবস, দ্য ক্রিয়েটিভ লোফট।

প্রযুক্তি বিষয়টিকে যারা ভালোবাসেন– পাওয়ারটো ফ্লাই, অথেন্টিক জবস,স্টাক ওভারফ্লো,স্লোগিগ,ডাইস,গিগস্টার,ফ্রিল্যান্সার ম্যাপ।

Toptalআপনি যদি ফ্রিল্যান্সার হিসেবে একজন ভালো ডেভেলপার হয়ে থাকেন তাহলে Toptal আপনার জন্য একটি ভালো কাজের সাইট। অন্যান্য সাইটগুলোতে সাধারনত বিভিন্ন ধরনের কাজ থাকে । কিন্তু এখানে শুধু ডেভেলপারদের উপর ফোকাস করা হয়।

WordPressএটি ওয়ার্ডপ্রেসের একটি অফিসিয়াল জব বোর্ড। এখানে আপনি প্লাগিন ডেভেলপমেন্ট, থিম কাস্টমাইজেশন, বা ওয়ার্ডপ্রেস সাইট অপ্টিমাইজেশান এই ধরনের কাজ পাবেন। আপনি যদি ওয়ার্ডপ্রেসের ভালো কাজ পারেন তাহলে সহজেই এখানে কাজ পাবেন।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *